ছেলে হলে বিক্রি করতেন, মেয়ে হওয়ায় আ’ছা’ড় দিয়ে মে”রে ফে’ল’লেন বাবা !

মাত্র একমাস বয়স মীমের। মেয়ে হয়ে জন্ম নেওয়ায় বি’র’ক্ত ছিলেন বাবা কামাল হোসেন। আশা ছিল ছেলে সন্তান হবে। নিঃ’সন্তা’ন এক ধনী পরিবারে বিক্রির কথা চূড়ান্তও হয়ে ছিল। কিন্তু হয়েছে মেয়ে সন্তান। এতে অনেকগুলো টাকা হা’তছা’ড়া হয়ে যায় তার।

এ নিয়ে স্ত্রী খাদিজাকে শা’রী’রিক ও মা’ন’সিকভাবে নি”র্যা’ত’ন করে আ’সছি’লেন কামাল। মেয়েকে আদর-ভালোবাসা দূরে থাক, স’হ‌্যই হতো না। তাই মেয়ের কা’ন্নায় বি’র’ক্ত হয়ে মাটিতে আ’’ছা’ড় দিয়ে বসলেন বাবা কামাল। চি’রত’রে কা’ন্না বন্ধ হয়ে গেলো ফু’টফু’টে শিশুটির।

আর কোনোদিন কাঁ’দ’বে না মীম। মা অথবা বাবা বলেও ডা’কবে না। মেয়ে হয়ে জন্ম নেওয়ায় বাবার তা’চ্ছি’ল‌্য স”হ‌্য করে বেঁচেও থাকতে হবে না। জন্ম নেওয়ার মাত্র এক মাসের মধ‌্যেই মু’ক্তি মিলেছে তার। শিশুটির নি’থ’র দে’হ প’ড়ে আছে বা’রা’ন্দায়। তাকে ঘিরে চলছে মায়ের আ’হাজা’রি। জ’ন্মদা’তার রো’ষা’ণ’লে পড়ে এভাবে জীবনটাই দিতে হবে কেউ ভাবেনি।

শনিবার (২১ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জের মুড়াপাড়া ইউনিয়নের মাছিমপুরে পাড়াগাঁও বড় মসজিদ এলাকায় ঘ’টে এ ঘট’না।ভুলতা পুলিশ ফাঁ’ড়ির ইনচার্জ আনিচুর রহমান ঘ’ট’নার সত‌্যতা নিশ্চিত করেন। তিনি জানান, মাছিমপুরের বাবুল হোসেনের ছেলে কামাল হোসেন। সন্তানের কা’ন্নায় বি’র’ক্ত হয়ে তাকে আ’ছা’ড় মে”রে হ”ত্যা করেছেন তিনি। এমন অ’ভি’যো’গ পেয়ে ঘ’ট’নাস্থলে গিয়ে শিশুর লা’’শটি উ’দ্ধা’র করা হয়েছে।

তিনি বলেন, ‘মেয়ে সন্তান জন্ম হওয়ায় স’ন্তু’ষ্ট ছিলেন না বাবা কামাল। ছেলে সন্তান কেনো হলো না এ নিয়ে সবসময় স্ত্রী খাদিজার সঙ্গে ঝ’গ’ড়া লেগে থাকতো। আজ শিশুটি কা’ন্না করতে থাকলে ক্ষি”প্ত হয়ে তাকে আ’ছা’ড় মা’রে কামাল। এতে ঘটনাস্থলেই মৃ”ত‌্যু হয় শি’শুটির। লা”শ উ’দ্ধা’র করে ময়’নাতদ’ন্তের জন্য ম’র্গে পা’ঠা’নো হয়েছে।’

এলাকাবাসীর বরাত দিয়ে পুলিশ আরও জানায়, দুই বছর আগে পাড়াগাঁও গ্রামের হারুন অর রশিদের মেয়ে খাদিজা আক্তারকে বিয়ে করেন কামাল হোসেন। তিনি আড়াইহাজার উপজেলার ছনপাড়া এলাকার একটি ভাতের হোটেলের কর্মচারী। ছেলে সন্তান হলে নিঃ’স’ন্তান এক ধনী পরিবারের কাছে বিক্রি করবে বলে চু’ক্তি করেন কামাল।

গত ২৭ অক্টোবর খাদিজা আক্তার একটি মেয়ে সন্তান জন্ম দেন। এরপর থেকে কামাল হোসেন তার স্ত্রীকে শা’রি’রি’ক ও মা’ন’সি’কভা’বে নি’-র্যা’-‘ত’ন করে আসছিলেন। সেই ধারাবাহিকতায় এ দুঃ’খজ’নক ঘট’নাটি ঘ’ট’লো। ঘ’ট’নার পর থেকে কামাল হোসেন প’লা’ত’ক রয়েছেন। এ ব্য’পারে মা’ম’লা’র প্রস্তু’তি চলছে বলেও জানায় পুলিশ।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *