ভিপি নুরের বিরুদ্ধে মামলা করা সেই ছাত্রী করোনা আক্রান্ত হয়ে দেশবাসির কাছে দোয়া চেয়েছেন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সং’সদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর ও তার ৫ সহযোগীর বি’রু’দ্ধে ধ-র্ষ-ণের অভি’যোগে করা মা’মলার বা’দী হাসপাতালে চিকিৎসাধীন।

তার দে’হে ক’রোনা’র উপসর্গ থাকায় রোববার (১৮ অক্টোবর) রাত পৌনে ১টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নতুন ভবনের ক’রোনা ওয়ার্ডে ভর্তি করা হয় এই ঢাবি ছাত্রীকে।

ঢামেক হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজের স্নাতকোত্তরের ওই শিক্ষার্থী গতরাতে হাসপাতালে ভর্তি হয়েছেন।

নমুনা পরীক্ষার পর বোঝা যাবে তিনি ক’রো’নায় আ’ক্রা’ন্ত কি না। হাসপাতালের ৯০২ নম্বর ওয়ার্ডে তার চিকিৎসা চলছে।

আগে গত ৮ অক্টোবর থেকে নুরসহ ৬ অ’ভিযু’ক্ত ব্য’ক্তির বি’রু’দ্ধে আ’মর’ণ অ’নশন শুরু করেন বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজের ওই ছাত্রী।

প্রস’ঙ্গত, গত ২০ ও ২১ সেপ্টেম্বর রাজধানীর লালবাগ ও কোতোয়ালি থানায় নুরুল হক নূর ও তার পাঁচ সহযোগীর বি’রু’দ্ধে না’রী ও শি’শু নি-র্যা-তন দম’ন আইন এবং ডিজিটাল নিরাপত্তা আইনে দু’টি মা’মলা করেন ওই ছাত্রী।

এরপর ২১ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৮টার দিকে নুরকে গ্রে’ফতার করে পু’লিশ। ধ-র্ষ-ণের মা’মলার পাশাপাশি পু’লিশের ও’পর হা’ম’লার অভি’যো’গেও তাকে আ’টক করা হয়।

এরপর তাকে নেয়া হয় ডি’বি কার্যালয়ে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসা শেষে রাত ১২টা ৩৫ মিনিটে তাকে ছেড়ে দেয়া হয় তাকে।

এই প্রেক্ষাপটে গত রোববার রাতে রাজধানীর মগবাজার ও আজিমপুর থেকে মা’ম’লার দুই আসা’মি সাইফুল ইসলাম ও নাজমুল হুদাকে গ্রে-প্তার করে গো’য়েন্দা পু’লিশ।

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের এই দুই নেতা দীর্ঘ দিন নূরের রাজনৈতিক সহকর্মী, ধ-র্ষ-ণ ও ধ-র্ষ-ণে সহযোগিতার অভি’যোগের ওই মা’মলার আসা’মি।

সুত্রঃ পূর্ব পশ্চিম বিডি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *