হাম-রুবেলা টিকা নেওয়ার ১০-১৫ মিনিটেই শি’শুর মৃ’ত্যু, অ’ভিযোগ পরিবারের

টাইমস টিভিও ডেস্কঃ চট্টগ্রামের লোহাগাড়ায় হাম-রুবেলা টিকা নেওয়ার ১০-১৫ মিনিটের মধ্যে নাওরাত হানিফ (৮) নামে এক শি’শুর মৃ’ত্যু হয়েছে।

পরিবারের পক্ষ থেকে এমন অ’ভিযোগ করা হয়েছে। বিষয়টি ইত্তেফাককে জানান শি’শুর চাচাতো ভাই সাফায়েত জাহিন অন্তর।

রবিবার সকালে উপজে’লার উত্তর কলাউজানে এ ঘটনাটি ঘটে। নি’হত নাওয়াত হানিফ কলাউজান ১ নং ওয়ার্ডের সিকদার পাড়ার শমসু চেয়ারম্যানের বাড়ির প্রবাসী হানিফ চৌধুরী শিমুলের মে’য়ে।

সে চট্টগ্রাম মডার্ণ ইনস্টিটিউটের নার্সারির ছা’ত্রী ছিলো।ঘটনার পরে টিকা প্রদানকারী স্বাস্থ্য পরিদর্শক জেবুন্নিছাসহ অন্যান্য স্বাস্থ্য কর্মী পালিয়ে যেতে চাইলে স্থানীয় টিকা কেন্দ্র তাদের ঘিরে রাখে শি’শুর পরিবার। পরে ঘটনাস্থলে পু’লিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নি’হত শি’শুর চাচাতো ভাই সাফায়েত জাহিন অন্তর ইত্তেফাককে জানান, সকাল ১০টার পরে হামের টিকা নেয়ার কিছুক্ষণ পর নাওরাত হানিফ অ’সুস্থ হয়ে পড়লে দ্রুত হাসপাতা’লে নেয়ার পথে সে মা’রা যায়।

এ ব্যাপারে উপজে’লা স্বাস্থ্য ও প: প: কর্মক’র্তা ডা. মোহাম্ম’দ হানিফ জানান, ঘটনা জানার পর তিনি ঘটনাস্থলে যান। এ ঘটনায় সিভিল সার্জনকে প্রধান করে একটি ত’দন্ত কমিটি গঠিত হয়েছে।

ত’দন্ত করে শি’শুটি মৃ’ত্যুর প্রকৃত র’হস্য জানা যাবে বলে তিনি জানান।লোহাগাড়া উপজে’লা নির্বাহী অফিসার মো. আহসান হাবিব জিতু জানান, তিনি ঘটনাস্থলে গিয়েছেন।

ইনজেকশন দেয়ার পর শি’শুটির অস্বাভাবিকতা দেখা দিলে হাসপাতা’লে নেয়ার পথে মা’রা যায়। এ ব্যাপারে স্বাস্থ্য বিভাগ একটি ত’দন্ত কমিটি করে দিয়েছে।

ত’দন্ত টিম সোমবার ঘটনাস্থল পরিদর্শন করবে। টিকা কেন্দ্রে ৪ জন স্বাস্থ্য কর্মীর গাফিলতি ছিল কি না তা ত’দন্ত কমিটি খতিয়ে দেখবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *